বাংলাদেশিদের জন্য ফ্রিল্যান্সারের ওয়েবসাইট


twitter profile 300x300 বাংলাদেশিদের জন্য ফ্রিল্যান্সারের ওয়েবসাইট

আউটসোর্সিংয়ের কাজ পাওয়ার জনপ্রিয় ওয়েবসাইট (অনলাইন মার্কেটপ্লেস) ফ্রিল্যান্সারের বাংলাদেশি সংস্করণ ফ্রিল্যান্সার ডটকমডটবিডি (www.freelancer.com.bd) চালু হলো। এটি মূলত বাংলাদেশের জন্য স্থানীয়করণ করা হয়েছে। গতকাল বুধবার ঢাকায় বেসিস সম্মেলন কক্ষে ফ্রিল্যান্সারের ভাইস প্রেসিডেন্ট অব ইঞ্জিনিয়ারিং ডেভিড হ্যারিসন এর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন দেশের সফল মুক্ত পেশাজীবী বা ফ্রিল্যান্সার আলী আজগর ও মারজান আহমেদ।

এক প্রশ্নের জবাবে ডেভিড হ্যারিসন প্রথম আলোকে বলেন, ‘বেশি ব্যবহারকারী একসঙ্গে ফ্রিল্যান্সারডটকমে কাজ করলে সার্ভার ও অন্যান্য সমস্যার কারণে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্র বা অন্য দেশের সার্ভারে থাকা ওয়েবসাইট ব্যবহার করতে হয়। ফ্রিল্যান্সারডটকমবিডি চালু করায় এ সমস্যার সমাধান হবে। এ ছাড়া এতে বাংলা ভাষা ও স্থানীয় মুদ্রার সুবিধা থাকায় কাজ করাটা অনেক সহজ হবে।’ 
অনুষ্ঠানে জানানো হয়, ফ্রিল্যান্সারে ব্যবহারকারীদের সংখ্যার ভিত্তিতে বাংলাদেশ পঞ্চম স্থানে রয়েছে। বাংলাদেশের প্রায় দেড় লাখ এ সাইটে কাজ করেন। বাংলাদেশ ছাড়া ১৪টি দেশে ফ্রিল্যান্সারের ওয়েবসাইট চালু করা হয়েছে। ভবিষ্যতে ফ্রিল্যান্সারডটকম বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য প্রশিক্ষণের আয়োজন করবে।
banner freelancer acq vworker 600px বাংলাদেশিদের জন্য ফ্রিল্যান্সারের ওয়েবসাইট

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

Share

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More